1. admin@bogurapost.com : admin :
বগুড়ায় সৌখিন বিদেশি জাতের বিড়াল দেখতে দর্শকদের ভীড় - BoguraPost
শনিবার, ০৪ মে ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন

বগুড়ায় সৌখিন বিদেশি জাতের বিড়াল দেখতে দর্শকদের ভীড়

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৭৩ বার
আলমগীর হোসেন
বগুড়ায় বাহারি সৌখিন ও জার্মান পিরিত জাতের  বিদেশি বড় সুন্দর পুসিক্যাট দেখতে সকল বয়সের দর্শকরাই ভীড় করছেন। এত বড়  বাহারি ও সৌখিন জাতের সুন্দর বিড়াল স্বচোখে দেখে অনেকেই অবাক আবার উচ্ছ্বসিত হয়েছেন। এমন বাহারি সৌখিন জাতের বিড়াল সহসাই চোখে না পড়লেও বৃহস্পতিবার দুপুরে বগুড়া প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীতে দেখা মিলেছে। এ প্রদর্শনীতে বগুড়া শহরের খান্দার এলাকার বাসিন্দা সুহি তার পালিত জার্মানি পিরিত জাতের ৩ বছর বয়সী পুসিক্যাট ‘রুহিত’ কে নিয়ে এসেছে।
অপর দিকে উপ শহর এলাকার বাসিন্দা সোনিয়া তার বিদেশি জাতের একটি পুসিক্যাট এ প্রদর্শনী এনেছে। এ প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীতে প্রদশিত প্রাণির মধ্যে এই বিদেশি জাতের পুসিক্যাট দর্শকদের মন কেড়েছে। পুসিক্যাট একেক সময় একেক অঙ্গ ভঙ্গিমায় মুখ নড়াচড়া করে আগত দর্শকদের মন জয় করে নিয়েছে। তাই প্রদর্শনীতে অন্য কোন স্টলে তেমন ভীড় না হলেও পুসিক্যাট স্টলে ভীড় দেখা গেছে। এসব পুসিক্যাট তাদের মালিকের কোলে বসে ছিল । তবে প্রচন্ড গরমে পুসিক্যাট হাফিয়ে উঠছে।
আগত দর্শক আকরাম হোসেন বলেন, এত বড় ও সুন্দর বিড়াল আগে কখনো স্বচোখে দেখেনি, টেলিভিশনে কখনো দেখা গেছে। আজ এ প্রদর্শনীতে এসে দেখলাম। এসব বিড়াল দেখে খুবই সুন্ভাদর ও ভলো লাগল।
বগুড়া সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী রবিউল ইসলাম বলেন, এ প্রদশনীতে দুটি প্রাণি দেখলাম যা সহসাই দেখা যায় না। সেই দুটি হল দুম্বা ও বিদেশি জাতের সৌখিন পুসিক্যাট। পুসিক্যাট মানুষের কোলে বসে আছে, মানুষ তাকে আদর করছে,  যা দেখে আনন্দ লাগছে। মানুষ যেমন ছোট শিশুদের আদর যত্ন করে, তেমনি করে পুসিক্যাটকেও মানুষ আদর যত্ন করছে।
পুসিক্যাট এর পালক সুহি বলেন, টেলিভিশনে দেখে এমন সুন্দর ও সৌখিন বিদেশি জাতের পুসিক্যাট পালার ইচ্ছে করে। সেই ইচ্ছে থেকেই জার্মান পিরিত জাতের পুসিক্যাট পালন করছি ৩ বছর ধরে। ওকে নিয়মিত খাবার খেতে দেয় এবং গোসল করে দেয়। বাসার বাইরে কখনো যায় না, তারপর গরম সহ্য করতে পারে না। প্রদশনীতে প্রচন্ড গরম সেজন্য তাকে ফ্যানের বাতাস দিতে হচ্ছে।
বৃহস্পতিবার বগুড়া সদর উপজেলা প্রাণীসম্পদ ক্যাম্পাসে প্রাণীসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় সকাল থেকে প্রাণি সস্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দিনব্যাপি এই অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতাল।
এর আগে বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বগুড়া ৬ আসনের সাংসদ রাগেবুল আহসান রিপু। পরে প্রদর্শনীতে অংশগ্রহন করা সকল স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দ। উক্ত প্রদর্শনীতে প্রাণিজ খাদ্যের স্টল, দুগ্ধজাত পণ্য ও বিভিন্ন প্রাণিজ প্রযুক্তিসহ প্রাণীজ পণ্যের টিকাসহ ৪০টি স্টল অংশগ্রহন করে। এ প্রদর্শর্নীতে উন্নত জাতে ছাগল, ভেড়া, এলবিনো, দুম্বা, পোষা প্রাণী, পেট ক্লিনিক ও হরেক রকমের পাখি প্রদর্শিত হয়েছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2024 by Bogurapost
Theme Customized By BreakingNews