1. admin@bogurapost.com : admin :
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধের নির্দেশ - BoguraPost
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
সাংবাদিক সাগর রুনী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন পেছাল ১০৮ বার বগুড়া নন্দীগ্রামে পিকআপের ধাক্কায় বৃদ্ধ নিহত, চালক গ্রেফতার বগুড়ার কাহালুতে আলুর হিমাগারে ৫ লাখ ডিম, ২০ হাজার টাকা জরিমানা বগুড়ার গাবতলীতে বাড়িতে আলোকসজ্জা দেখাতে রাস্তার গাছ কাটায় বিএনপি নেতা গ্রেপ্তার রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক পরিচালনা পর্ষদে ৫৭৯ তম সভা বগুড়ার দুপচাঁচিয়ায় বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে চালক নিহত বগুড়া সান্তাহারে ট্রেনে কাটা পড়ে দুই যুবকের মৃত্যু বগুড়ার কাহালুতে উপজেলা নির্বাচনে শেষ মুহূর্তে জমে উঠেছে প্রচারণা বগুড়ার শেরপুরে সাবেক স্বামীর নির্যাতন হামলা ও হুমকিতে অনিরাপত্তায় ভুগছে নাছিমা বগুড়া দুপচাঁচিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হওয়ায় সখিনাকে বিএনপি থেকে বহিষ্কার

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধের নির্দেশ

  • আপডেট সময় : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ৫৬ বার

বগুড়াপোস্ট

চলমান তীব্র গরমের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদ্রাসার ক্লাস বৃহস্পতিবার পর্যন্ধ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তবে যদি কোনো প্রতিষ্ঠানে পরীক্ষার দিন ধার্য করা থাকে, সে ক্ষেত্রে সিডিউল অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে।
আজ সোমবার বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্ব-প্রণোদিত হয়ে এ আদেশ দেন। শিক্ষা সচিব, প্রাথমিক ও গণশিক্ষা সচিবকে এ আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

তীব্র গরমে দেশের বিভিন্ন স্থানে ১৮ জনের মৃত্যুর ঘটনা নিয়ে গতকাল বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন আইনজীবী মনির উদ্দিন। এই গরমের মধ্যে স্কুল-মাদরাসার শিক্ষার্থীরাও এমন ঝুঁকির মধ্যে আছেন বলে আদালতকে জানান তিনি। আদালত বিষয়টি আমলে নিয়ে স্ব-প্রণোদিত আদেশ দেন।

এ বিষয়ে আইনজীবী মনির উদ্দিন বলেন, চলমান হিট ওয়েভে ইতোমধ্যে ১৮ জন মারা গেছেন। প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার পথে অসুস্থ হয়ে পড়ছে। এ বিষয়গুলো আদালতে তুলে ধরা হলে বৃহস্পতিবার পর্যন্ত প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসা বন্ধ থাকবে বলে আদেশ দেন আদালত।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মো. সাইফুজ্জামান, সহকারী অ্যাটর্নি জেনারেল রেহেনা সুলতানা, সামিউল সরকার ও আশিক রুবায়েত।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2024 by Bogurapost
Theme Customized By BreakingNews